September 20, 2024, 11:55 am


নেহাল আহমেদ

Published:
2024-08-15 17:14:54 BdST

চেয়ারম্যানদের ফেরানো দরকার


রাজবাড়ী জেলায় বেশীরভাগ ইউপি চেয়ারম্যান আত্মগোপনে রয়েছেন। গত ৪ আগস্টের পর তাদের আর অনেকেরই কার্যালয়ে আসতে দেখা যায়নি।

স্থানীয়রা জানান, বেশিরভাগ চেয়ারম্যান আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন। গত ৫ আগস্ট ক্ষমতার পালাবদলের পর সবাই আত্মগোপনে চলে যান। বর্তমানে প্রায় সবকটি আসনে আওয়ামী লীগ থেকে নির্বাচিত ইউপি চেয়ারম্যানের কোনো হদিস নেই। তারা কার্যালয়ে না আসায় সেবাবঞ্চিত রয়েছেন সাধারণ জনগণ।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজবাড়ী সদর মিজানপুর ইউনায়নের উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মিজানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টুকু মিজা গা-ঢাকা দেওয়ায় পরিষদের কাজ ব্যাহত হচ্ছে। যদি এই ইউনিয়নের সচিব মাসুদ জানান তিনি অফিস করছেন।

অন্যদিকে চন্দনী ইউনিয়নের চেয়ারম্যানকে অফিসে পাওয়া যায়নি। এই ব্যাপারে পরিষদের সচিবের কাছে জানতে চাইলে তিনি জানান চেয়ারম্যানের অনুপস্থিতিতে প্যানেল চেয়ারম্যান কাজ করছেন।সরকার থেকে ইউনিয়ন পরিষদের বিষয়ে আমাদের কোনো নির্দেশনা নেই।’ তবে আইনশৃঙ্খলা স্বাভাবিক হলে সবাই আসবেন বলে জানান তিনি।

রাজবাড়ী জেলার মদাপুর ইউনিয়ন পুরোপুরি বন্ধ রয়েছে। নাগরিক সুবিধা নিতে আসা মানুষ ফিরে যাচ্ছেন। খুজেঁ পাওয়া যায়নি পরিষদের সচিবকে। তার সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান তিনি ছুটিতে আছেন। কার কাছ থেকে ছুটি নিয়েছেন জানতে চাইলে তিনি কোন উত্তর দিতে পারেন নি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা