September 20, 2024, 6:35 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-25 14:15:13 BdST

তিন ঘণ্টার ভারী বৃষ্টিতে ডুবলো খুলনা


তিন ঘণ্টার ভারী বৃষ্টিতে খুলনা নগরীর অধিকাংশ সড়ক ও বিভিন্ন এলাকায় বাড়িঘর পানিতে তলিয়ে গেছে। সড়কের পাশে ব্যবসা প্রতিষ্ঠানে পানি ঢুকেছে। নিম্নাঞ্চলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে দুর্ভোগে পড়েছেন নিম্নবিত্ত ও খেটে খাওয়া মানুষ।

খুলনা আবহাওয়া অফিসের সিনিয়র কর্মকর্তা আমিরুল আজাদ বলেন, আজ রবিবার ভোর ৬টা থেকে সকাল ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৫২ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এর আগে শনিবার (২৪ আগস্ট) ভোর ৬টা থেকে আজ রবিবার ভোর ৬টা পর্যন্ত আরও ৩০ মিলিমিটার বৃষ্টি হয়।

এদিকে, ভারী বৃষ্টিতে নগরীর খালিশপুর মুজগুন্নি, বাস্তুহারা কলোনী, হাউজিং এলাকা, ফুলবাড়ি গেট, রেলিগেট, মহেশ্বরপাশা, দৌলতপুর, নতুন রাস্তা মোড়, আলমনগর, নেভি চেকপোস্ট, রায়েরমহল, বয়রা বাজার, গল্লামারি, গোবরচাকা নবীনগর, ময়লাপোতা, রয়েল মোড়, টুটপাড়া জোড়াকল বাজার, মহির বাড়ি খালপাড়, রূপসা ঘাট, নতুন বাজারসহ নগরীর প্রায় দুই-তৃতীয়াংশ সড়ক ও নিম্নাঞ্চল পানিতে ডুবে যায়।

জানা যায়, জলাবদ্ধতা নিরসন প্রকল্পে সিটি করপোরেশন গত ছয় বছরে প্রায় ৫০২ কোটি টাকা ব্যয়ে ময়ূর নদসহ সাতটি খাল খনন ও ড্রেনে সংস্কার কাজ করলেও ভোগান্তি কমেনি।

ধীরগতির অপরিকল্পিত উন্নয়ন কাজ ও নিয়মিত পানি নিষ্কাশনের ড্রেনগুলো পরিষ্কার না করায় বৃষ্টি হলেই ড্রেন উপচে নোংরা পানিতে প্লাবিত হয় চারপাশ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা