September 20, 2024, 6:40 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-08-29 21:36:12 BdST

ফাস্ট ট্র্যাক সার্ভিস চালু করলো রাজউক


নিজেদের আওতাধীন এলাকায় বসবাসরত নাগরিকদের তাদের প্রত্যাশিত সেবা দ্রুততার সাথে প্রদানের জন্য ফাস্ট ট্র্যাক সার্ভিস চালু করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেই লক্ষ্যে বেশ কয়েকজন কর্মকর্তাকে এই দায়িত্ব প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাজউক এই বিষয়ে একটি অফিস আদেশ জারি করে ৯ কর্মকর্তা-কর্মচারীকে ফাস্ট ট্র্যাক সার্ভিসের দায়িত্ব প্রদান করেছেন।

অফিস আদেশে পরিচালক (প্রশাসন) মমিন উদ্দিন উল্লেখ করেছেন, রাজউকের প্রধান কার্যালয়ের নীচ তলায় স্থাপিত ফাস্ট ট্র্যাক সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তারা পরিচালকের (প্রশাসন) তত্ত্বাবধানে দায়িত্ব পালন করবেন।

ফাস্ট ট্র্যাক সার্ভিসের দায়িত্ব পাওয়া ৯ জন কর্মকর্তা-কর্মচারীরা মধ্যে রয়েছেন— রাজউকের সহকারী পরিচালক আল আমীন, ইমারত পরিদর্শক মলয় চন্দ্র রায়, নথিরক্ষণ কর্মকর্তা মাহফুজা হক মিশু, উচ্চমান সহকারী আব্দুল জলিল, ডাটা এন্ট্রি অপারেটর নজরুল ইসলাম, কম্পিউটার অপারেটর শহিদুল আলম, ইসমাইল মিয়া, ওয়ার্ক এসিসটেন্ট খলিলুর রহমান এবং সার্ভেমেট (জরিপ সাথী) দেবাশীস কুমার সাহা।

বৃহস্পতিবার রাজউক ভবনে এই সার্ভিস উদ্বোধন করেন সংস্থাটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. ছিদ্দিকুর রহমান সরকার।

উদ্বোধনকালে রাজউক চেয়ারম্যান বলেন, আমি ঢাকা নগরবাসী ও সকল সেবাপ্রার্থীর এই নতুন সেবা ব্যবহার করার জন্য আহ্বান জানাচ্ছি। কারণ এর মাধ্যমে সেবাপ্রার্থীরা তাদের জিজ্ঞাসা এবং প্রয়োজনগুলো আরও কার্যকরভাবে সমাধান করতে পারবেন।

ফাস্ট ট্র্যাক সার্ভিস সেন্টারের মাধ্যমে এস্টেট ও ভূমি, উন্নয়ন নিয়ন্ত্রণ, পরিকল্পনা ও প্রশাসন ক্ষেত্রে সেবা প্রদানে সহায়ক হবে। একদল অভিজ্ঞ কর্মকর্তার দ্বারা এই সেন্টারটি পরিচালিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজউকের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীরা।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা