June 30, 2024, 7:29 pm


বিশেষ প্রতিনিধি

Published:
2024-06-26 16:36:12 BdST

আরও এক বছর সড়কে চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী


সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের বর্তমান সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কে আরো এক বছরের জন্য একই মন্ত্রনালয়ের সচিব হিসেবে চুক্তি ভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

বুধবার (২৬ জুন ২০২৪) নতুন চুক্তিভিত্তিক নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। আগামী ১লা জুলাই ২০২৪ থেকে নতুন এ নিয়োগ চুক্তিভিত্তিক কার্যকর হবে।

২০২১ সালের ২৩ এপ্রিল তিনি সচিব পদোন্নতি পেয়ে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান হন। ২০২২ সালের ৪ জুন থেকে তিনি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন।

গত বছরের ৩১ ডিসেম্বর তার নিয়মিত চাকরির বয়স শেষ হলে তাকে ছয় মাসের চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। আগামী ৩০ জুন সেই চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তার আগেই তাকে ফের এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার।

এ বি এম আমিন উল্লাহ নুরী ১৯৬৫ সালের ১লা জানুয়ারী চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার জুলধা গ্রামে জন্মগ্রহণ করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৭ সালে বিএসএস (সম্মান) এবং ১৯৮৮ সালে এমএসএস (রাষ্ট্রবিজ্ঞান) ডিগ্রি লাভ করেন।

নুরী বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের কর্মকর্তা। ১৯৯৩ সালের ১ এপ্রিল বিসিএস প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে সহকারী কমিশনার পদে সরকারি চাকরিতে যোগদান করেন। এ বি এম আমিন উল্লাহ নুরী রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সহকারী কমিশনার হিসেবে যোগদান করেন। 

পূর্বে তিনি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান ছিলেন। এছাড়াও তিনি নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। শিল্প মন্ত্রনালয়, জনপ্রশাসন মন্ত্রনালয়, ধর্ম বিষয়ক মন্ত্রনালয় এবং গৃহায়ন ও গনপূর্ত মন্ত্রনালয়ের বিভিন্ন দায়িত্ব পালন করেছেন। তিনি ঢাকা দক্ষিন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা